Newspaper

Online Income

অনলাইনে আয়-রোজগার করবার ১০টি উপায়

Cricket Live Score
Yahoo TV

Tech News


অনলাইনে আয়ের তো অনেক পথ আছে তার মধ্যে 90% ভুয়া আর 10% সত্য হয়ে থাকে। আজ আপনাদের ছোট খাটো অনলাইন আয় নিয়ে কিছু কথা বলব। তার মানে এটা বুঝে নিয়েন না এটাই ফ্রিলান্সিং। ফ্রিলান্সিং কথাটি ব্যাপক। অনেকে ফ্রিলান্সিং করে অনেক ইনকাম করেন কারন তাদের দক্ষতা সেই পর্যায়ে। আপনার যদি কোন দক্ষতা না থাকে এবং কিছু আয় করতে চান তবে নিচের সাইড থেকে মাস শেষে নিজে বা অন্যদের দিয়ে কাজ করিয়ে 5,000- 25/30 হাজার ইনকাম করা সম্ভব। নিজে যদি করেন তবেন 2,000-8,000 হাজার প্রতি মাসে করতে পারবেন। আর যদি অন্যদের দিয়ে কাজ করান তবে প্রতি মাসে 25-30 হাজার বা আরো বেশি করা সম্ভব তা নির্ভর করবে আপনার কতজন ওয়ারকার আছে তার উপর।

এই কাজ হলো ক্যাপচা টাইপ। ক্যাপচা মূলত হিউমানিটি টেষ্টের জণ্য ব্যবহার হয়। মানে- ধরুন আপনার একটি ওয়েব সাইড আছে সেখানে কমান্টস করার মত জায়গা আছে সেখানে এটি ব্যবহার হয় এই অর্থে যে, আপনি আসলেই এই সাইড বা ব্লগে কমান্টস করার যোগ্য কিনা তা নিধারন করতে। আমরা বিভিন্ন সাইডে এগুলো টাইপ করি এবং কিছু আয় করি আর তারা এগুলোর সঠিকগুলো বিক্রয় করে থাকে সেই সব ওয়েব সাইডের লোকদের।

কিছু ফ্রি ক্যাপচা সাইড আছে যেখানে আপনি কাজ করে আয় করতে পারবেন। তবে এজন্য আপনার পাইজা, পেপাল বা পারফেক্ট মানি একাউন্ট থাকতে হবে। ফ্রি সাইডগুলোতে কাজ বেশি করতে হয়। যেমন 1000 ওয়াড টাইপের জন্য এরা পে করে থাকে .35-.75 ডলার এমন। আপনার টাইপের স্প্রিড ভাল থাকলে 1 ঘন্টায় 600-1200 ওয়াড করা সম্ভব। একাজ গুলো আসলে ধৈর্যে্র। ডাটা এন্টি লেবেলের সব চেয়ে নিম্নতর কাজ এগুলো কিন্তু তারপরেও আয় হয়।

আর আছে কিছু পেইড ওয়েব সাইড।
কিউলিংক ক্যাপচা সাভার। এরা প্রতি হাজারে পে করে থাকে .55 - 1.05 ডলার (আপডাউন করে এবং বোনাস আসে)। এখানে ইচ্ছামত আইডি তৈরি করা যায়। % অনুযায়ী অন্যদের কাজ করিয়ে আয় করা যায়। এরা পেমেন্ট করে প্রতি শুক্রবার থেকে রবিবারের মধ্যে। পেমেন্ট করে থাকে পারফেক্ট মানি এবং পেপালে। এরা অনেক আগে থেকে কাজ করে আসছে এবং বিশ্বস্ত ওয়েবসাইড। এদের এডমিন মূল্য 1000 টাকা থেকে 1500 আর রিসেলার মূল্য 6000 টাকা। তবে সার্ভার কেনার ক্ষেত্রে বিশ্বস্থ লোক পাওয়া মুশকিল।

সবচেয়ে সহজ পদ্ধতিতে বাংলাদেশে টাকা তোলা যায় এমন ক্যাপচা সাইড হলো ক্যাপচাটাইপারস। এরা প্রতি হাজারে পে করে থাকে .75 - 1.20 ডলার। এখানে ইচ্ছামত আইডি তৈরি করা যায়। এরা পেমেন্ট করে প্রতিদিন তবে সোমবার হতে শুক্রবার এর মধ্যে। পেমেন্ট করে থাকে বিকাশ, পারফেক্ট মানি এবং পাইযাতে। আপনার 2 ডলার হলেই টাকা তুলতে পারবেন। বিকাশে এরা 1 ডলার 80টাকা হিসাবে দেয় এরা। এরা বিশ্বস্ত ওয়েবসাইড। এদের এডমিন মূল্য 3000 টাকা থেকে 5000 আর রিসেলার মূল্য 10,000 টাকা। তবে সার্ভার কেনার ক্ষেত্রে বিশ্বস্থ লোক পাওয়া মুশকিল।
পেইড সার্ভার থেকে আপনি নিজে এবং অন্যদের দিয়ে কাজ করিয়ে ভাল ইনকাম করতে পারবেন।

ভাল থাকবেন।

0 Comments:

Post a Comment



Free Website templateswww.seodesign.usFree Flash TemplatesRiad In FezFree joomla templatesAgence Web MarocMusic Videos OnlineFree Wordpress Themeswww.freethemes4all.comFree Blog TemplatesLast NewsFree CMS TemplatesFree CSS TemplatesSoccer Videos OnlineFree Wordpress ThemesFree CSS Templates Dreamweaver