Newspaper

Online Income

অনলাইনে আয়-রোজগার করবার ১০টি উপায়

Cricket Live Score
Yahoo TV

Tech News



 ওডেস্ক এ দিনের পর দিন বিড করে কাজ পাচ্ছেন না? তাহলে নিচের কাজগুলো এখনি শুরু করুনঃ




প্রোফাইল আপডেট:
 
    টাইটেল

আপনি যে কাজ করবেন তার উপর সুন্দর একটা টাইটেল দিন।

    ওভারভিউ: 

আপনার কাজের উপর ভিত্তি করে খুব সুন্দর একটি ওভারভিউ দিন। ওভারভিউ অবশ্যই ১০০-৫০০ শব্দের মধ্যে রাখবেন।


    পোর্টফোলিও: 

 এখানে আপনার নিজের করা কিছু কাজ আড্ করুন। অনেকেই শুধু একটা পিকচার দিয়ে রাখে।এটা করবেন না, বরং আপনার ওই কাজটি অনলাইনে রেখে তার লিঙ্ক সহ অ্যাড্ করুন। 

    সর্টিফিকেট: 

এখানে আপনার  পাশের সাল সহ উল্লেখ করুন। এস.এস.সি/এইচ.এস.সি/অনার্স/ডিগ্রী/মাস্টার্স ইত্যাদি-যে যত গুলো অর্জন করেছে তা সুন্দরভাবে উপস্থাপন করুন।

    পরীক্ষা: 

আপনি যে বিষয়ের উপর কাজ করবেন তার উপর পরীক্ষা দিন।অবশ্যই তা নকল করে নয়


    ইমপ্লয়মেন্ট: 

 আগে কোথাও কাজ করে থাকলে তা এখানে উল্লেখ করুন।

    এডুকেশন: 

এস.এস.সি/এইচ.এস.সি/অনার্স/ডিগ্রী/মাস্টার্স ইত্যাদি- যে যেটি শেষ করেছেন এবং বর্তমানে যেটিতে পড়ছেন তা উল্লেখ করুন।

    অন্যান্য দক্ষতা: 

 এখানে আপনার যত ধরনের দক্ষতা আছে উল্লেখ করুন। অবশ্যই তা আপনার কাজ সংক্রান্ত হতে হবে যা আপনি ওডেস্ক এ করবেন।

জব বিড:

মূল টিপস:  

ওডেস্ক এ বিড কত?৪*২৫=১০০ বিড/মাস
১০০ বিড করে কাজ পাওয়া নতুনদের জন্য খুব কঠিন।তবে যদি ৬০০ বিড/ মাস হয় তাহলে তো খুশী? কিভাবে? ক্লাইন্ট রা জব পোস্ট করে দ্রুত তাদের কাজ করে নেবার জন্য।তাই আমরা যা করবো ২৪ ঘন্টার মধ্যেই।

যাদের আইডি ভেরিফিকেশন আছে তারা ২৫ টি এবং ভেরিফিকেশন ছাড়া তারা ২০ টি বিড করুন।৬ ঘন্টা এনং ১২ ঘন্টা পর সব জব চেক করুন।যে জব এ এই সময়ের মধ্যেই অন্য জন হায়ার হয়ে গেছে ওই জব টি Withdraw করে দিন। এবং যে জব গুলোতে ২-৫ টি ইন্টারভিউতে অলরেডি চলে গেছে ও গুলোও Withdraw করে দিন। ২৪ ঘন্টার মধ্যে বাকি বিড হতে কোনো রেসপন্স/ইন্টারভিউ না আসলে সব Withdraw করে দিন ( তবে আস্তে আস্তে মানে ১৫-৩০ মিনিট পর  পর ১/২ টা) ।  একসাথে সব বিড Withdraw করবেন না এতে আপনার প্রফাইল সাসপেন্ড হতে পারে।  Withdraw সময় হতে ১২ ঘন্টা পর আবার ২৫ টা বিড ফাকা হয়ে যাবে।

এই ভাবেই রেগুলার বিড করতে থাকবেন। এতে করে ৬০০ বিড করতে পারবেন প্রতি মাসে!

৬০০ বিড করে একটিও কাজ পাবেন না?

ইন্টারভিউ:

বায়ার আপনাকে কাজ সম্পর্কে একটি মেসেজ দিবে এমনকি চ্যাট ও করতে চাইতে পারে।মেসেজ পাওয়ার সাথে সাথে তাকে রেপ্লি করুন।কাজটি কি ভাবে করবেন তা আপনার মেসেজ এ বায়ার কে জানিয়ে দিন। রিলেটেড কাজ আগেই করা থাকলে মেসেজ এ ওই লিঙ্ক টা দিয়ে দিন। চাট করতে চাইলে তাকে Skype এ অ্যাড করুন বা আপনার Skype আইডি তাকে দিয়ে দিন এবং চ্যাটে বায়ারকে বিস্তারিত বোঝান এবং যা বুঝবেন না,তা বায়ার এর থেকে বুঝে নিন।আপনি যে তার কাজের যোগ্য তা প্রুভ করুন।অনেকেই বলে ইন্টারভিউতে Skype আইডি দিলে একাউন্ট সাসপেন্ড করে।এসব ভুয়া!

হায়ার:

বায়ার হায়ার করলে খুব সুন্দরভাবে তার কাজটি করে দিন।

ফিডব্যাক: 

 কাজ শেষ করে বায়ারকে বলুন আমার ক্যারিয়ার সুন্দর করার লক্ষ্যে আমাকে ৫ স্টার ফিডব্যাক দিন।  দেখবেন বায়ার আপনাকে ৫ স্টার ই দিবো! কাজের কোয়ালিটি ভালো থাকলে সারা জীবন ৫ স্টারই পেতে দেখবেন।

0 Comments:

Post a Comment



Free Website templateswww.seodesign.usFree Flash TemplatesRiad In FezFree joomla templatesAgence Web MarocMusic Videos OnlineFree Wordpress Themeswww.freethemes4all.comFree Blog TemplatesLast NewsFree CMS TemplatesFree CSS TemplatesSoccer Videos OnlineFree Wordpress ThemesFree CSS Templates Dreamweaver