Newspaper

Online Income

অনলাইনে আয়-রোজগার করবার ১০টি উপায়

Cricket Live Score
Yahoo TV

Tech News

আপনার মাঝে বিশেষ কিছু আছে?

 
আমরা এখন অনেকেই আছি যে ফ্রীলেন্সার এর ফ্রী এর মানেও জানি না অথচ ফ্রীলেন্সার খাতায় নাম লিখেয়েছি । আমাদের প্রকৃত পক্ষে সবার আগে যা দরকার তাহলো দক্ষতা । এমন অনেকেই আছেন যারা কাজ পারে না অথচ নিজেকে  ফ্রীলেন্সার বলে দাবি করে ! এখন আপনি ভাবুন এইটা,  যে কাজ জানে না সেও কাজে অ্যাপ্লাই করছে আর আপনি কাজ জানেন আপনিও অ্যাপ্লাই করছেন ! সেও একজন নতুন  ফ্রীলেন্সার আর আপনিও একজন নতুন ফ্রীলেন্সার সেহেতু আপনি কাজ জানেন তাও আপনার মূল্য যা আর সে কাজ জানে না তারপর ও তার মূল্য একই সমান কারন আপনারা দুজনেই নতুন । এখন মুল কথা হল বায়ার কে বুজাবেন কি করে যে আপনি তার কাজের জন্য দক্ষ এবং আপনি তার কাজের মত কাজ আগেও করেছেন । এ জন্য আপনার হাতে দুইটা রাস্তা আছে ১. কভার লেটার ২. আপনার পোর্টফলিও ।

১. কভার লেটার

আপনি যখন কাজে অ্যাপ্লাই করবেন তখন আপনি আপনার করা কাজ গুলুর উদাহারন দিয়ে দিবেন । আপনি যদি গ্রাফিক্স ডিজাইনার হন তাহলে জব আ অ্যাপ্লাই করার সময় আপনার কাজের কিছু স্যাম্পল দিয়ে দিবেন । আপনি যদি একজন ওয়েব ডিজাইনার হন তাহলে আপনি যে সাইট গুলু ডিজাইন করেছেন সেই সাইট গুলুর ঠিকানা কভার লেটার এ দিয়ে দিবেন এতে বায়ার বুজবে যে আপনি আশলেই দক্ষ । আবার আপনি যদি একজন এসএইও গুরু হন তাহলে আপনি যে যে সাইট গুলুর এসএইও করেছেন সেই সাইট গুলুর ঠিকানা কভার লেটার আ দিয়ে দিবেন ।

আবার অনেক সময় বায়াররা তাদের জব Description এ বায়ার রা কিছু কথা লিখে দেয় , যেটা আপনাকে কভার লেটার এ দিয়ে দিতে বলে । জব এ অ্যাপ্লাই করার আগে এই জিনিস তা দেখে নিবেন ।

জব অ্যাপ্লাই করার সময় বায়ার আপনাকে যদি কোন প্রশ্ন করে থাকে তাহলে তার জবাব দেন ।

২. আপনার পোর্টফলিও

ওডেস্ক জব এ পাওয়ার ক্ষেত্রে যে বিষয় টি সব চেয়ে বেশি গুরুত্ব পূর্ণ ভুমিকা পালন করে তা হল আপনার পোর্টফলিও ।  পোর্টফলিও আপনার কাজ পাওয়ার ক্ষেত্রে সব চেয়ে বেশি ভুমিকা পালন করে । আপনার পোর্টফলিও দেখেই বায়ার বুজতে পারে আপনি কতটা দক্ষ । তাই যত তারাতাড়ি সম্ভব আপনার পোর্টফলিও আপডেট করার চেষ্টা করেন । আপনার পোর্টফলিও গুলু যত ভালো হবে , আপনার কাজ পাওয়ার সুযোগ তত বেশি ।

৩. টাইটেল এবং ওভারভিউ

আপনার কাজ পাওয়ার ক্ষেত্রেও ওভারভিউ ভুমিকা পালন করে । আপনার প্রোফাইল এর জন্য খুব সুন্দর একটি টাইটেল নির্বাচন করুণ আর আপনার প্রোফাইল এর জন্য খুব সুন্দর করে একটি ওভার ভিউ লিখুন ।

Copy From Techtunes

0 Comments:

Post a Comment



Free Website templateswww.seodesign.usFree Flash TemplatesRiad In FezFree joomla templatesAgence Web MarocMusic Videos OnlineFree Wordpress Themeswww.freethemes4all.comFree Blog TemplatesLast NewsFree CMS TemplatesFree CSS TemplatesSoccer Videos OnlineFree Wordpress ThemesFree CSS Templates Dreamweaver